জনপ্রিয় লাইক ব্যবসা যা আপনার জানাটা জরুরী - দাপুনিয়া বাজার

Breaking

দাপুনিয়া বাজার

দাপুনিয়ার সরবশেষ আপডেট নিয়মিত পেতে এই সাইট ভিজিট করুন।

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

24 August 2017

জনপ্রিয় লাইক ব্যবসা যা আপনার জানাটা জরুরী

বাংলাদেশের লক্ষাধিক মানুষ একটি ভুল পথে যাচ্ছে যারা শুধুমাত্র অনলাইনে সক্রিয়। এবং এরা ইসলামকে ব্যবহার করে এই কাজটি করছে। এটি একটি ভয়াবহ চিত্র। এদের স্ট্যাটাসগুলো যেরকম হয়ে থাকে তার কিছু নমুনা হলো :
১) একটি বিকলাঙ্গ শিশুর ছবি দিয়ে বলবে কেউ আমীন না লিখে যাবেন না ।
২) আল্লাহ তায়ালার নাম অমুক যায়গায় এখানে সেখানে পাওয়া গিয়েছে এসব ফটোশপ করে ছবি দিয়ে বলবে, ভুলেও এড়িয়ে যাবেন না ।
৩) হিজাব পরিহিত কোনো আরব রমনীর ছবি দিয়ে বলবে এই মুসলিম বোনটির জন্য কতগুলা লাইক হয় দেখি (অনেক তো নায়িকাদের ছবিতে লাইক দিলেন এখন দেখি এই ছবির জন্য কতটি লাইক পড়ে) ।
৪) কখনো শুদ্ধ কখনো জাল হাদিস তুলে ধরে বলবে সবাই লাইক দিন যদি জান্নাতে যেতে চান ।
৫) আদম আঃ এর পায়ের ছাপ, মা- ফাতিমার শাড়িও আমি আপলোড করতে দেখেছি (আল্লাহ মাফ করুন) ।
৬) এমনকি রাসুল সাঃ এর ব্যবহার করতেও এরা ছাড়েনা (নাউজুবিল্লাহ)।
৭) কোরআন এর সাথে বিভিন্ন জিনিসের তুলনা করে থাকে ।

(আরো অনেকভাবে ইসলামকে ব্যবহার এরা লাইক,কমেন্ট নিতে চেষ্টা করে থাকে)
অথচ সরলমনা মুসলিমেরা না বুঝেই এসবে লাইক দিয়ে থাকেন। শেয়ার করে থাকেন। যারা আমাদের সাথে যুক্ত নেই এবং যারা জানেন না যে এটি চরম মিথ্যো। অজান্তে তাঁরা এভাবেই ইসলামের ভুল চিত্র তুলে ধরছেন সবার সামনে। অথচ তাঁরা ভাবছেন এটি করে বুঝি পূণ্য হলো। তাদেরকে বুঝিয়ে দেবার মত কেউ নেই যে, যদি এসবেই আপনি সওয়াব পেতেন তাহলে ইসলামের মত একটি স্মার্ট এবং আধুনিক ধর্মে অবশ্যই এসবের কথা উল্লেখ থাকতো যে, কলিযুগে এরকম কিছু পেইজ আসবে এবং তোমরা তাতে লাইক কমেন্ট শেয়ার দিয়েই পূণ্য কামিয়ে নিতে পারবে। এদেরকে নিয়ে সাধারণ মানুষ মনে করবেন যে, এরা শুধুমাত্র লাইক পাবার জন্যই এইকাজ করে। আসলে তা নয়। এদেরকে নিয়ে আমি স্টাডি করেছি। একটি ফেইক আইডি হাজার হাজার লাইক পেতে এইকাজ করেন না। তারা ইচ্ছাকৃতভাবে ইসলামকে বদ্ধ এবং খারাপভাবে একটি গন্ডির মধ্যে সীমাবদ্ধ করে দিতেই এবং মানুষকে ইসলামের আসল শিক্ষা থেকে দূরে রেখে ধর্মপ্রাণ মানুষকে যারা স্বল্প শিক্ষিত কিংবা প্রযুক্তিতে এগিয়ে নেই অথচ ফেইসবুক চালাতে জানেন এমন মানুষদেরকে টার্গেট করেছে । এদের উদ্দেশ্য ব্যাপক। কাজেই এদের বিরুদ্ধে সচেতনতা জরুরী । নইলে আমরা একটি অশিক্ষিত এবং ভুল ইসলামী শিক্ষায় শিক্ষিত  প্রজন্ম পেতে যাচ্ছি যারা ইসলামের দাওয়াত দিতে গেলে এইসব ফেইক ছবির ব্যবহার ছাড়া আর কিছুই জানবে না এবং তখন মানুষ এদেরকে প্রত্যাখ্যান করে আদতে ইসলামকে প্রত্যাখ্যান করবে । এবং দ্বিতিয়বার দাওয়াতের সুযোগ থাকবে না। তারা ধরেই নেবে এটাই বুঝি ইসলাম এবং এটি অন্তঃসারশূন্য একটি ধর্ম, গোঁড়ামিতে আর কু- শিক্ষায় ভরপুর। সুতরাং সাবধান হওয়া জরুরী ।
#আল্লাহ্ আমাদের সকল ভুল কাজ থেকে বিরত রাখুন । আমিন ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here